thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮,  ৭ রমজান ১৪৪২

সূচক বাড়লেও কমেছে লেনদেন

২০২১ মার্চ ০৮ ১৬:০৫:১৯
সূচক বাড়লেও কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবারের লেনদেন। টাকার অংকে লেনদেনে পরিমান কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬০৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৬৫ এবং ২ হাজার ১৬৮ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭২১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট।রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৭৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ১৫৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন কম হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৯ টির, কমেছে ১০৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২৬২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯৮ টির, কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮ টির। লেনদেন হয়েছে ৩৮ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৮ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর