thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮,  ৬ রমজান ১৪৪২

শাহাদাতের শাস্তি মওকুফের ভাবনায় বিসিবি

২০২১ মার্চ ০৮ ১৯:০৫:০২
শাহাদাতের শাস্তি মওকুফের ভাবনায় বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ক্যান্সারে আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য অর্থের প্রয়োজন শাহাদাত হোসেন রাজীবের। যে কারণে এ পেসার নিষেধাজ্ঞা থেকে মুক্তি চান। ফিরতে চান মাঠের ক্রিকেটে। এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছিলেন তিনি। ব্যাপারটি নিয়ে ভাবছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। সোমবার সংস্থাটির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সংবাদমাধ্যমে জানিয়েছেন, শাহাদাতের ওপর থাকা নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে।

জাতীয় লিগে খেলে মায়ের চিকিৎসা করাতে চান শাহাদাত। এখন পর্যন্ত বিসিবির তরফ থেকে সকল প্রকার সহযোগিতা পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। তারপরও খেলার বাইরে থাকায় অর্থের সংকুলান করতে পারছেন না সেভাবে। তাই বোর্ডের কাছে নিষেধাজ্ঞা থেকে মুক্তির আবেদনও করেছেন তিনি।

শাহাদাতের শাস্তি মওকুফের ব্যাপার নিয়ে সংবাদমাধ্যমে আকরাম খান বলেছেন, ‘এটা নিয়ে আলাপ-আলোচনা চলছে। ডিসিপ্লিনারী কমিটির চেয়ারম্যান যিনি আছেন তাকে এই প্রস্তাবটা দেব যেন ওকে ক্ষমা করে দেয়া হয়। মনে হচ্ছে এটা হয়ে যাবে। যেহেতু ওর মা অসুস্থ এবং চিকিৎসার খরচ চালাতে হিমশিম খাচ্ছে। আশা করছি শাস্তি উঠে গেলেই ক্রিকেটে ফিরতে পারবে শাহাদাত।’

২০১৫ সালের মে মাসে সবশেষবার জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন শাহাদাত। এরপর তিনি নিয়মিতই খেলছিলেন ঘরোয়া ক্রিকেট। কিন্তু গত জাতীয় লিগে সতীর্থ খেলোয়াড়ের গায়ে হাত তোলার কারণে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। তবে পরে এই শাস্তি থেকে দুই বছর স্থগিত করেছিল বিসিবি। তবে এবার মানবিক কারণে মুক্ত হয়ে যাচ্ছেন শাহাদাত।

নিষেধাজ্ঞার সময়ে ঠিক আর্থিক কষ্টে না ভুগলেও সময়টা খারাপ যাচ্ছে রাজীবের। এর মধ্যে আবার মমতাময়ী মা ক্যান্সারে আক্রান্ত। মায়ের চিকিৎসার জন্য নিজের ব্যবহৃত গাড়ি বিক্রি করে দিয়েছেন। তবু খেলার বাইরে থাকায় অর্থের সংকুলান করতে পারছেন না সেভাবে। তাই বোর্ডের কাছে নিষেধাজ্ঞা থেকে মুক্তির আবেদনও করেছেন। তবে ভাবা হচ্ছিল, জাতীয় দলের এ সাবেক পেসার হয়তো শাস্তিমুক্ত নাও হতে পারেন। কিন্তু ভেতরের খবর ভিন্ন। শাহাদাত হোসেন রাজীবের ওপর থাকা নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে।

বাংলাদেশ দলের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি–টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহাদাত। ওয়ানডেতে বাংলাদেশ দলের প্রথম হ্যাটট্রিকটি এই পেসারেরই। কিন্তু সেই তিনি বিভিন্ন সময়ে অনাকাঙিক্ষত ঘটনার জন্ম দিয়ে প্রশ্নের মুখে পড়েছিলেন। শেষবার পড়েন নিষেধাজ্ঞায়। এবার সে অবস্থা থেকে মুক্তি মিলবে তার।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর