thereport24.com
ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭,  ২৯ শাবান ১৪৪২

বইমেলায় ঢোকার পর উপেক্ষিত স্বাস্থ্যবিধি!

২০২১ মার্চ ২০ ২০:২৬:২৫
বইমেলায় ঢোকার পর উপেক্ষিত স্বাস্থ্যবিধি!

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় প্রবেশ বাধ্যতামূলক। মেলার সব প্রবেশপথে দায়িত্বরত পুলিশ সদস্যরা মাস্ক ছাড়া কাউকেই মেলা প্রাঙ্গণে ঢুকতে দিচ্ছেন না। তবে মেলায় ঢোকার পর অনেকেই মাস্ক খুলে ফেলছেন। কেউ মাস্ক নাক থেকে নামিয়ে ফেলছেন। তথ্যকেন্দ্র থেকে বারবার এ ব্যাপারে সতর্ক করলেও তা মানছেন না অনেকেই। শনিবার তৃতীয় দিনে বইমেলা ঘুরে দেখা গেছে এই দৃশ্য।

মেলায় আগত দর্শনার্থীদের মেলা প্রাঙ্গণে ঢোকার সময় প্রথমেই দেখা হচ্ছে তারা মাস্ক পরছেন কি না। মাস্ক ছাড়া মেলার প্রবেশ ফটকে দায়িত্বরত পুলিশ ও সংশ্লিষ্ট সদস্যরা কাউকে ঢুকতে দিচ্ছেন না। এছাড়া প্রবেশ ফটকেই রয়েছে হ্যান্ড স্যানিটাইজার।

কিন্তু স্বাস্থ্যবিধি মেনে মেলায় ঢোকার পর তা উপেক্ষা করছেন অনেক দর্শনার্থী। সব বয়সী দর্শনার্থীর মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করার প্রবণতা লক্ষ্য করা গেছে৷ তবে তরুণদের মধ্যে এই প্রবণতা সবচেয়ে বেশি দেখা গেছে।

বিষয়টি দৃষ্টি কেড়েছে বইমেলার আয়োজক সংস্থা বাংলা একাডেমির। মেলার তথ্যকেন্দ্র থেকে কিছুক্ষণ পরপর মাইকিং করে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হচ্ছে। মাইকের বলা হচ্ছে, 'মেলায় প্রবেশের পর অনেকের মাস্ক খুলে ফেলছেন। আপনার এক মুহূর্তের অসতর্কতা, ঝুঁকির কারণ হতে পারে আপনার নিজের ও প্রিয়জনের।'

এ বিষয়ে কথা বলার চেষ্টা করলে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি স্বাস্থ্যবিধি উপেক্ষাকারী দর্শনার্থীরা। এ ব্যাপারে মেলা কর্তৃপক্ষের আরও নজরদারি বাড়ানোর ব্যাপারে মত দিয়েছেন সংশ্লিষ্টরা।

(দ্য রিপোর্ট/আরজেড/২০মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

সাহিত্য এর সর্বশেষ খবর

সাহিত্য - এর সব খবর