thereport24.com
ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭,  ২৯ শাবান ১৪৪২

রোনালদোর ছুড়ে ফেলা সেই আর্মব্যান্ড দিয়ে শিশুর চিকিৎসা

২০২১ এপ্রিল ০২ ১২:০৫:৩০
রোনালদোর ছুড়ে ফেলা সেই আর্মব্যান্ড দিয়ে শিশুর চিকিৎসা

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে তার গোলটি বাতিল করে দিয়েছিলেন রেফারি। মেজাজ হারিয়ে হাতে পরা অধিনায়কত্বের আর্ম ব্যান্ড ছুড়ে ফেলে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচে জয়ও হাতছাড়া হয় পর্তুগালের। অথচ সেই আর্ম ব্যান্ডই সার্বিয়ার এক জটিল রোগে আক্রান্ত শিশুর চিকিৎসায় কাজে লাগলো।

কীভাবে? সিআর সেভেনের আর্ম ব্যান্ডটি নিলামে উঠল। হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভাবছেন তো কীভাবে এমনটা সম্ভব হল? বিষয়টা তাহলে প্রথম থেকে বলা যাক।

গত শনিবার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। নির্দিষ্ট সময় পর্যন্ত খেলার ফল ছিল ২-২। ঘটনাটি ঘটে অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন সময়ে। একটি উঁচু বল থেকে নেওয়া রোনালদোর গড়ানো শট সার্বিয়ার গোলরক্ষককে পরাস্ত করে গোলের দিকে যেতে থাকে।

এ সময় সার্বিয়ারই এক ডিফেন্ডার বলটি ক্লিয়ার করেন। রিপ্লেতে অবশ্য দেখা যায় বলটি ততক্ষণে গোললাইন অতিক্রম করে গেছে; কিন্তু রেফারি গোলের নির্দেশ না দেওয়ায় রাগে ফেটে পড়েন পর্তুগালের খেলোয়াড়রা। রেফারি এবং লাইন্সম্যানকে ঘিরে কিছুক্ষণ বিক্ষোভও দেখান রোনালদোরা।

এরপর রোনালদোকে হলুদ কার্ড দেখান রেফারি। তারপর কিছুক্ষণের জন্য খেলা শুরু হলেও মাঠ ছেড়ে বেরিয়ে যান সিআর সেভেন। খুলে ছুঁড়ে ফেলে দেন অধিনায়কের আর্ম ব্যান্ডও। এরপর ২-২ অবস্থাতেই ম্যাচ শেষের বাঁশি বাজান রেফারি।

সেই আর্ম ব্যান্ডটিই স্টেডিয়ামের এক কর্মী খুঁজে পান। যিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে সেটি তুলে দেন। সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য অর্থ জোগাড় করছে সেই সংস্থাটি। সে কারণেই আর্ম ব্যান্ডটি নিলামে তোলা হচ্ছে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে ‘C’ লেখা ওই আর্ম ব্যান্ডটিই নিলামে তোলা হয়েছে মঙ্গলবার। তিনদিন অনলাইনে চলে নিলাম। সেখান থেকে পাওয়া অর্থ দিয়েই শিশুটির চিকিৎসা হবে।

মেজাজ হারিয়েও অজান্তে একজনের ভালই করলেন রোনালদো। এ খবর শুনে এমনটাই বলছেন পর্তুগিজ তারকার ভক্তরা।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর