thereport24.com
ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭,  ২৯ শাবান ১৪৪২

৭০ লাখ টাকার স্বর্ণসহ হাতেনাতে ধরা বিমানের হেলপার ঝন্টু

২০২১ এপ্রিল ০২ ১৮:৪৬:৩৫
৭০ লাখ টাকার স্বর্ণসহ হাতেনাতে ধরা বিমানের হেলপার ঝন্টু

দ্য রিপোর্ট প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১.১৬০ কেজি স্বর্ণসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর একজন কর্মচারীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত ওই কর্মচারীর নাম ঝন্টু চন্দ্র বর্মণ, যিনি বাংলাদেশ বিমানে এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত। কাস্টমস প্রিভেনটিভের তল্লাশীতেই ধরা পড়ে সে। শুক্রবার (২ এপ্রিল) সকালে এই ঘটনা ঘটে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস, ঢাকার কর্মকর্তাগণ জানতে পারেন যে, দুবাই হতে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট নং- বিজি ৫০৪৬ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান সংঘটিত হবে।

এমন তথ্যের ভিত্তিতে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত মাঠ পর্যায়ের কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। পাওয়া তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আগত ফ্লাইট নং-বি জি ৫০৪৬ এ রামেজিং (কাস্টমসের ভাষায় তল্লাশি) সময়ে বিমানের অভ্যন্তরে থাকা এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার জনাব ঝন্টু চন্দ্র বর্মণ এর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। পরবর্তীতে অধিকতর জিজ্ঞাসাবাদে তিনি সীটের হাতলে স্বর্ণ থাকার বিষয়ে স্বীকার করেন।

ঝন্টু বর্মণ এর দেয়া তথ্য মোতাবেক সীট নং ২১ সি এর হাতল ভেতর থেকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১.১৬০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে। জব্দকৃত স্বর্ণবার রাষ্ট্রীয় গুদামে জমা দেওয়ার কথা জানিয়েছে কাস্টমস।

অন্যদিকে, চোরাচালানের অভিযোগে গ্রেপ্তারকৃত বিমানকর্মীকে রাজধানীর বিমানবন্দর থানায় সোপর্দ করার পাশাপাশি ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর