thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

২০২১ এপ্রিল ০৫ ০৮:৪২:১৯
মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার (৪ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিপ্তরের পুরাতন ভবন থেকে এ ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর। এসময় বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এবারের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী অংশ নেন। তাদের মধ্যে সরকারি মেডিক্যাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। তাদের মধ্যে পুরুষ ২ হাজার ৯ জন, নারী ২ হাজার ৩৪১ জন। চলমান শিক্ষাবর্ষ থেকে তিন হাজার ৯৩৭ জন। আগের শিক্ষাবর্ষ থেকে ৪১৩ জন। আর মোট পাস করা পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ দশমিক ৮৬ শতাংশ। অর্থাৎ ৪৮ হাজার ৯৭৫ জন।

জানা গেছে, মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর তা অধিদপপ্তরের সংশ্লিষ্ট ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd/mbbs/) দেওয়া হবে। এরপর পরীক্ষার্থীরা সেখান থেকে ফল দেখতে পাবেন।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন অংশ নেন। যদিও ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর