thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

লকডাউনের প্রথম দিনে সূচকে বড় উত্থান,লেনদেনে পতন 

২০২১ এপ্রিল ০৫ ১৫:০১:০২
লকডাউনের প্রথম দিনে সূচকে বড় উত্থান,লেনদেনে পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: লকডাউনের আগের দিন শেয়ারবাজারের সূচকে বড় পতন দেখা গেলেও লকডাউনের প্রথম দিনে শেয়ারবাজারে বড় উত্থান দেখা গেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ৮৮ পয়েন্ট বা ১ শতাংশ বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক বেড়েছে ২৫০ পয়েন্ট। তবে এদিন পুঁজিবাজারে লেনদেন কমেছে বড় আকারে।

আজ ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৭৭ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ১৮২ এবং ১ হাজার ৯৪৪ পয়েন্টে।

রবিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল৫২১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট ।আজ রোববার লেনদেন হয়েছে২৩৬ কোটি ৬০ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে২৮৪ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩২১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩১ টির, কমেছে ১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৬ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই২৫০ পয়েন্টবেড়ে অবস্থান করছে১৪ হাজার ৯৬৪ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২২ টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির। লেনদেন হয়েছে ১৬ কোটি ২ লাখটাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৫,এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর