thereport24.com
ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭,  ২৯ শাবান ১৪৪২

লকডাউনের দ্বিতীয় দিনে সূচকের  বড় উত্থান,লেনদেনও বেড়েছে

২০২১ এপ্রিল ০৬ ১৮:৩৫:২২
লকডাউনের দ্বিতীয় দিনে সূচকের  বড় উত্থান,লেনদেনও বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবারও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও বেড়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ১০৩ পয়েন্ট বা ২ শতাংশ বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক বেড়েছে ৩২৭ পয়েন্ট।

আজ ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ পয়েন্ট ১০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৮১ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ১৯৪ এবং ১ হাজার ৯৬৪ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ২৩৬ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ মঙ্গলবার লেনদেন হয়েছে ৫০৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ২৭১ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৪০ টির, কমেছে ১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৯২ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৮৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৪৭ টির, কমেছে ১২ টির এবং অপরিবর্তিত রয়েছে ১২ টির। লেনদেন হয়েছে ১৫০ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৬ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর