thereport24.com
ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭,  ২৯ শাবান ১৪৪২

শর্ত সাপেক্ষে গণপরিবহন চলছে

২০২১ এপ্রিল ০৭ ১২:২৬:০৪
শর্ত সাপেক্ষে গণপরিবহন চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা মোকাবেলার কঠোর বিধিনিষেধের মধ্যে দু’দিন বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে গণপরিবহন। সকাল থেকে সব মহানগর ও সিটি করপোরেশন এলাকায় চলছে যাত্রী পরিবহন। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার। তবে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা কথা থাকলেও কোথাও তা মানা হচ্ছে না।

লকডাউন বা বিধিনিষেধ যে নামেই বলা হোক কেন, কোথাও তার প্রতিফলন নেই। যত দিন যাচ্ছে সবকিছু ততই ঢিলে ঢালা হচ্ছে। সড়ক পাড়া মহল্লা অলিগলি সবখানেই মানুষের ভিড়। কোথাও স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই নেই।

সিএনজি চালিত অটোরিক্সা, রিক্সা, মোটরসাইকেল, প্রাইভেটকার সবকিছুই চলছে স্বাভাবিক সময়ের মতো। সরকারের কঠোর বিধিনিষেধ শুরুর তৃতীয় দিনে চালু হয়েছে গণপরিবহনও। সকাল থেকে ঢাকাসহ সব মহানগর ও সিটি করপোরেশন এলাকায় যাত্রী পরিবহন করছে বাস।

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের দুর্ভোগ বিবেচনা করে শর্ত সাপেক্ষে গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার।

নতুন নির্দেশনায় প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সিটি করপোরেশন এলাকায় চলাচল করতে পারবে গণপরিবহন। কোন বাস সিটি করপোরেশন এলাকার বাইরে যেতে পারবে না, এমনকি বাইরে কোনো পরিবহন নগরীতে ঢুকতেও পারবে না। এছাড়া, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে দূরপাল্লার বাস চলাচল।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর