thereport24.com
ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭,  ২৮ শাবান ১৪৪২

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

২০২১ এপ্রিল ০৭ ১২:৩২:৪৪
সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: লকডাউনের তৃতীয় দিন বুধবার দেশের উভয় পুঁজিবাজারে সূচকের বড় উত্থান লক্ষ্য করা গেছে।এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টকএক্সচেঞ্জ (ডিএসই) প্রধান সূচক৫৫পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৭ পয়েন্টে।আলোচ্য সময়ে উভয় পুঁজিবাজারে বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ।ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।



আজ ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২১৪ এবং ২ হাজার ১১ পয়েন্টে।

সোমবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল৫০৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ মঙ্গলবার লেনদেন হয়েছে ৫৮২ কোটি ৫২ লাখটাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে৭৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া৩৪৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে১৯৯ টির, কমেছে ৪৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০২ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই১৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪৪৩ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া২১৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে২২ টির এবং অপরিবর্তিত রয়েছে৫৩ টির। লেনদেন হয়েছে৩০ কোটি ৬৫লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৭ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর