thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহীতাদের জন্য সুখবর

২০২১ এপ্রিল ০৮ ১৩:২৮:১৪
করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহীতাদের জন্য সুখবর

দ্য রিপোর্ট প্রতিবেদক: যারা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন তাদের ভ্যাকসিন সনদ দেয়ার পাশাপাশি ভ্যাকসিন পাসপোর্ট দেয়ারও প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেন্দ্রে করোনার দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নেওয়ার পর প্রতিমন্ত্রী এ কথা জানান।

এর আগে গত ২৮ জানুয়ারি বিএসএমএমইউ কেন্দ্রে মন্ত্রিসভার প্রথম সদস্য হিসেবে করোনার প্রথম ডোজের ভ্যাকসিন গ্রহণ করেন।

সে সময় জুনায়েদ আহমেদ পলক বলেন, করোনার টিকা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। অপপ্রচারে কান দেবেন না। অপপ্রচার রুখতেই আমি বুধবার (২৭ জানুয়ারি) রাতে টিকা দেয়ার সিদ্ধান্ত নেই। অনলাইনে নিবন্ধন করেই টিকা দিলাম। এখনো কোনো পার্শ্বপ্রতিক্রিয়া পাইনি।

ওইদিন টিকা নেয়ার পর তিনি গণমাধ্যমকে বলেন, পৃথিবীর উন্নত দেশগুলো যেখানে করোনার টিকা পাচ্ছে না, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে বাংলাদেশ সবার আগে টিকা পেয়েছে।

তিনি আরো বলেন, করোনার টিকা নিয়ে অপপ্রচার রোধে গণমাধ্যম বেশ ভূমিকা রাখছে। আসুন অপপ্রচার রোধ করে দেশের মানুষকে ভালো রাখি। সাহসিকতার সঙ্গে নিবন্ধন করি। এরইমধ্যে এক হাজারের বেশি নিবন্ধন করা হয়েছে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঁচজনকে টিকা দেওয়া হয়।

এদিন রুনু ছাড়া টিকা নেন- চিকিৎসক আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। সব মিলিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বিভিন্ন পেশার মোট ২৬ জনকে ভ্যাকসিন দেয়া হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর