thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

সিলেটের সব থানা পাহারায় বসছে মেশিনগান

২০২১ এপ্রিল ০৯ ১০:৪২:৪৯
সিলেটের সব থানা পাহারায় বসছে মেশিনগান

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিলেট জেলার সব থানা পাহারায় বসছে মেশিনগানসহ নিরাপত্তা চৌকি। ইতিমধ্যে সিলেট মহানগরীর সব থানায় হালকা মেশিনগানসহ নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। পর্যায়ক্রমে জেলার সবকটি থানাতেই নিরাপত্তা চৌকি বসানো হচ্ছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মুহাম্মদ লুৎফর রহমান বলছেন, দেশের বিভিন্ন জায়গায় পুলিশের ওপার হামলা হয়েছে, তার প্রেক্ষাপটে নিরাপত্তা ব্যবস্থা হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়ছে।

তিনি জানিয়েছেন ১১টি থানাতেই এধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুলিশ বলছে, মূলত চারদিকে বালির বস্তা দিয়ে বাংকারের মতো করে এসব চৌকি স্থাপন করা হচ্ছে যার ভেতরে মেশিনগান সহ পুলিশ সদস্য অবস্থান করছেন।

এর আগে সিলেট মেট্রোপলিটন পুলিশের একজন ডিসি তোফায়েল আহমেদ বলেছেন পরিস্থিতি বিবেচনা করে নিরাপত্তার জন্য এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

"সারাদেশের পরিস্থিতি বিবেচনা করে থানা ও সরকারি সম্পত্তির সুরক্ষা এবং নিরাপত্তার জন্য ছয় থানায় এলএমজি চৌকি স্থাপন করা হয়েছে," বলছিলেন তিনি। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।

সম্প্রতি হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েকটি জায়গায় থানাসহ সরকারি স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে।

বিশেষ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে হেফাজত ইসলামসহ ধর্মভিত্তিক কিছু দলের বিরোধিতার জের ধরে সহিংসতার সময় সরকারি নানা স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউন কার্যকর করা নিয়েও নানা জায়গায় সংঘর্ষ হয়েছে এবং এর মধ্যে ফরিদপুরের সালথায় সরকারি অফিসে হামলা হয়েছে।

এরই মধ্যে নিরাপত্তা বাড়াতে সিলেটের থানাগুলোয় এলএমজি চৌকি বসানোর তথ্য জানা গেল।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর