thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত বেড়ে ৫

২০২১ এপ্রিল ১৭ ১৫:৪১:১১
চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত বেড়ে ৫

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনের দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত আছেন আরও অন্তত ২০ জন।

আজ শনিবার (১৭ এপ্রিল) সকালে উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় এই ঘটনা ঘটে। আহতদের বাঁশখালী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সওগাত ফেরদৌস বলেন, আহত অবস্থায় কয়েকজনকে হাসপাতালে আনা হয়েছিল। এর মধ্যে চারজন মারা গেছেন। আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আরও একজন মারা যান।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান মজুমদার এ তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন- আহমেদ রেজা (১৮), রনি (২২), শুভ (২৪) ও মো. রাহাত (২২) ও হাবিবুল্লাহ (১৯)।

শ্রমিকরা জানান, বেতন-ভাতা বৃদ্ধি ও রমজান মাসে কর্মঘণ্টা কমানোসহ বেশকিছু দাবি নিয়ে তারা ১৩২০ মেগাওয়াটের কয়লা বিদ্যুৎকেন্দ্র ‘এসএস পাওয়ার প্ল্যান্টের’ মালিকপক্ষের সঙ্গে দেখা করতে গেলে দায়িত্বরত পুলিশ বাধা দেয়। একপর্যায়ে সংঘর্ষ ছড়িয়ে পড়লে পুলিশ গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র বলছে, সংঘর্ষের একপর্যায়ে পুলিশ গুলি চালায়। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেতন-ভাতা নিয়ে শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষের বিরোধ চলছিল। সকালে শ্রমিকরা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর