thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

কঠোর নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে

২০২১ এপ্রিল ১৮ ১০:৩৫:৩৪
কঠোর নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে

দ্য রিপোর্ট ডেস্ক: করেনা সংক্রমণে মৃত্যু বেড়ে যাওয়ায় বিদ্যমান কঠোর নিষেধাজ্ঞা আরও বাড়তে পারে বলে আলোচনা শুরু হয়েছে। আগামী দু-তিন দিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন শুরু হলেও করেনা সংক্রমণে মৃত্যু পর পর দু’দিন একশ’ ছাড়িয়েছে। সবশেষ শনিবারও মৃত্যু হয়েছে আগের দিনের মতো ১০১ জনের। এই পরিস্থিতিতে লকডাউন আরও বাড়ানোর জোর আলোচনা চলছে।

চলতি মৌসুমে প্রথম দফায় ৫ থেকে ১১ এবং পরে আরোও দু’দিন বেড়ে লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত চলে। তবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় কঠোর নিষেধাজ্ঞা শুরু হয় ১৪ এপ্রিল। গত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। ১৪ এপ্রিল লকডাউন শুরুর ঘোষণার সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন ‘আপাতত’ এক সপ্তাহ কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। তার কথাতে ওই কঠোর নিষেধাজ্ঞা আরও বাড়ানোর আভাস মেলে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও গত কয়েকদিন ধরে কঠোর নিষেধাজ্ঞা বাড়ানোর কথা বলে আসছেন। করোনা মহামারি বিষয়ে গঠিত জাতীয় কমিটিও কমক্ষে দু’সপ্তাহ কঠোর নিষেধাজ্ঞার পক্ষে সুপারিশ করেন। তার ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রীও দু’সপ্তাহের জন্য কঠোর নিষেধাজ্ঞার পক্ষে মত দেন।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, আগামী ২১ এপ্রিল চলমান কঠোর নিষেধাজ্ঞা শেষ হচ্ছে। শেষ হওয়ার আগেই সোমবারের মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা আসতে পারে। তবে এ বিষয়ে এখনই কেউ আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

চলমান কঠোর নিষেধাজ্ঞায় সব অফিস-আদালতের কার্যক্রম এবং গণপরিবহন চলাচলও বন্ধ রয়েছে। সেই সঙ্গে মানুষের চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ এপ্রিল, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর