thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচক বেড়েছে, বেড়েছে লেনদেনও

২০২১ এপ্রিল ১৮ ১৫:২৩:২৮
সূচক বেড়েছে, বেড়েছে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসইরপ্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২২২ এবং ২ হাজার ২৮ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৫৫৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট । আজ লেনদেন হয়েছে ৬০২ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে ৪৫ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৪৮ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৩ টির, কমেছে ১৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮০ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪১৯ পয়েন্টে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২০৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮৭ টির, দর কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টি। লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/১৮ এপ্রিল ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর