thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে ধাওয়ানের দিল্লি

২০২১ মে ০৩ ১০:২৯:১৪
পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে ধাওয়ানের দিল্লি

দ্য রিপোর্ট ডেস্ক: চেন্নাই সুপার কিংসকে টপকে আইপিএলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করেনি দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারাতে ম্যাচসেরা ইনিংস খেলেছেন শিখর ধাওয়ান।

৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে এখন সবার উপরে গত আসরের রানার্স আপ দিল্লি। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে দুই পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে চেন্নাই। সমান পয়েন্টে তিনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ওপেনিংয়ে ধাওয়ানের সঙ্গে ঝড় তোলেন পৃথ্বী শ। ৬৩ রানের জুটি গড়ে পাওয়ার প্লে শেষ হওয়ার পর প্রথম বলেই আউট হন তিনি। ২২ বলে ৩৯ রান করেন তিনটি করে চার ও ছয়ে। ধাওয়ান পরে স্টিভেন স্মিথের (২৫) সঙ্গে ৪৮ রানের জুটিতে ভিত গড়েন। দিল্লির এই ওপেনার ৩৫ বলে এই আসরের তৃতীয় হাফ সেঞ্চুরি করেন।

দিল্লি অধিনায়ক ঋষভ পান্তের সঙ্গে গড়া জুটিতে জয়ের পথে ছুটছিলেন ধাওয়ান। কিন্তু ১৭তম ওভারে ৩৬ রানে এই জুটি ভেঙে যায় পান্তের বিদায়ে। শিমরন হেটমায়ারকে নিয়ে পরের ওভারে জয় নিশ্চিত করেন ধাওয়ান। ৪৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৬৯ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্য প্রান্তে হেটমায়ার ৪ বল খেলে ১ চার ও ২ ছয়ে ১৬ রানে টিকে ছিলেন। ১৭.৪ ওভারে ৩ উইকেটে ১৬৭ রান করে দিল্লি।

পাঞ্জাব এদিন নিয়মিত অধিনায়ক লোকেশ রাহুলকে ছাড়া নেমেছিল। অ্যাপেন্ডিসাইটিসের কারণে তিনি হাসপাতালে, তার স্থলাভিষিক্ত হন মায়াঙ্ক আগারওয়াল। দায়িত্ব পেয়েই সুযোগটা কাজে লাগান সামনে থেকে। দিল্লির বিপক্ষে সতীর্থদের ব্যাটিং ব্যর্থতার দিনে ইনিংস সেরা পারফর্ম করে দলকে ৬ উইকেটে এনে দেন ১৬৬ রান।

শেষ ওভারে তিন চার ও এক ছক্কায় মায়াঙ্ক ২৩ রান তোলেন স্কোরবোর্ডে। কিন্তু প্রথম থেকে শেষ বল পর্যন্ত ব্যাট করেও এক রানের আক্ষেপ থেকে গেছে। ৫৮ বলে ৮ চার ও ৪ ছয়ে ৯৯ রানে অপরাজিত ছিলেন তিনি। এর আগে ডেভিড মালানের সঙ্গে তৃতীয় উইকেটে ৫২ রানের সর্বোচ্চ জুটি গড়েন মায়াঙ্ক।

পরে দ্বিতীয় সেরা ৪১ রানের জুটি গড়তে ভারপ্রাপ্ত অধিনায়ককে সঙ্গ দেন শাহরুখ খান। শেষ দিকে হারপ্রীত ব্রারের সঙ্গে ৮ বলে ২৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মায়াঙ্ক।

কাগিসো রাবাদা দিল্লির পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর