thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

টেস্ট র‌্যাংকিংয়ে এগিয়েছেন তামিম-মুমিনুল-মুশফিক

২০২১ মে ০৫ ২০:৫৯:১৭
টেস্ট র‌্যাংকিংয়ে এগিয়েছেন তামিম-মুমিনুল-মুশফিক

দ্য রিপোর্ট ডেস্ক: শ্রীলঙ্কার কাছে ২ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে। তবে প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছিল টাইগাররা। বিশেষ করে তামিম, শান্ত, মুমিনুল। যে কারণে আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে তিন ধাপ এগিয়ে এসেছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। এগিয়েছেন মুমিনুল হক এবং মুশফিকুর রহীমও।

শেষ টেস্টে তামিম করেছিলেন ৯২ এবং ২৪ রান। এর আগের টেস্টে করেছিলেন ৯০ এবং অপরাজিত ৭৪ রান। তিন ধাপ এগিয়ে তামিম ইকবাল এখন অবস্থান করছেন ২৭ নম্বরে। মুশফিকুর রহীম রয়েছেন সর্বোচ্চ ২১তম পজিশনে। মুমিনুল হক রয়েছেন ৩০তম পজিশনে।

বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্টেও সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। প্রথম ইনিংসে ১১৮ রানের ওপর দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৬৬ রান। প্রথম টেস্টে এক ইনিংস খেলেই করেছিলেন ২৪৪ রান। এমন পারফরম্যান্সের পর র‌্যাংকিংয়ে তার এগিয়ে আসাটা খুবই স্বাভাবিক। সেরা ১০-এর কাছাকাছি চলে এসেছেন তিনি। এখন অবস্থান করছেন ১১তম স্থানে। ক্যারিয়ারের সর্বোচ্চ ধাপ ছিল তার ৬ষ্ঠ। শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছেন তিনি। তারপরে রয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কেনে উইলিয়ামসন। দ্বিতীয়স্থানে রয়েছেন স্টিভেন স্মিথ, তৃতীয় স্থানে মার্নাস ল্যাবুশানে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর