thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

বায়ার্নের টানা নবম শিরোপা জয়

২০২১ মে ০৯ ০৬:২২:০৬
বায়ার্নের টানা নবম শিরোপা জয়

দ্য রিপোর্ট ডেস্ক: জার্মান বুন্দেসলিগার টানা নবম শিরোপা জিতে নিয়েছে বায়ার্ন মিউনিখ। শনিবার দিবাগত রাতে বরুসিয়া মোশেনগ্লাডবাখের বিপক্ষে মাঠে নামার আগের তাদের শিরোপা জয় নিশ্চিত হয়। কারণ, দিনের অপর ম্যাচে লাইপজিগ ৩-২ গোলে হারায় শিরোপা প্রত্যাশী বরুসিয়া ডর্টমুন্ডকে। তাতে ২ ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত হয় বাভারিয়ানদের। এটা বায়ার্নের ৩০তম লিগ শিরোপা।

এরপর মাঠে নেমে মোশেনগ্লাডবাখের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে তারা। রবার্ত লেভানডোফস্কির হ্যাটট্রিকে জয় পেয়েছে ৬-০ গোলে।

লেভানডোফস্কি ম্যাচের ২, ৩৪ ও ৬৫ মিনিটে গোল তিনটি করেন। এ ছাড়া থমাস মুলার ২৩ মিনিটে, কিংসলে কোমান ৪৪ মিনিটে ও লিরয় সানে ৮৫ মিনিটে গোল করেন।

এই ম্যাচে হ্যাটট্রিক করে চলতি মৌসুমে বুন্দেসলিগায় লেভানডোফস্কির গোলসংখ্যা বেড়ে হয়েছে ৩৯। আর মাত্র ১টি গোল করলেই ৪৯ বছর ধরে অক্ষত থাকা গার্ড মুলারের ৪০ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলবেন। মুলার ১৯৭১-৭২ মৌসুমে বুন্দেসলিগায় সর্বোচ্চ ৪০ গোল করেছিলেন। এরপর গেল ৪৯ বছরেও সেই রেকর্ড কেউ ছুঁতে পারেনি।

এই জয়ে ৩২ ম্যাচ থেকে বায়ার্নের সংগ্রহ বেড়ে হয়েছে ৭৪। আর দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের সংগ্রহ ৬৪। শেষ শেষ ২ ম্যাচ জিতলেও আর বায়ার্নকে ধরতে পারছে না তারা।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর