thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে কুবিতে মানববন্ধন 

২০২১ মে ২৪ ২১:৪৭:২৩
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে কুবিতে মানববন্ধন 

কুবি প্রতিনিধি: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আজ সোমবার (২৪ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণত শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আহমেদ আবির রায়হানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তারা 'শিক্ষার অধিকার ফেরত চাই, শিক্ষাপ্রতিষ্ঠান খুলা চাই, 'আর একদিন দেরি নয়, শিক্ষাপ্রতিষ্ঠান খুলা চাই', 'হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেনো পরীক্ষার হল', অনিশ্চিত জীবন থেকে মুক্তি দিন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’, 'অনলাইন শিক্ষা মানি না, অনিশ্চিত ভবিষ্যৎ মানি না’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

আন্দোলনে অংশ নেয়া বাংলা বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম বলেন, " আমরা এখানে কোন আশ্বাস শুনতে আসি নাই, সরকার আমাদের আর ১ বছর আগে থেকেই বিভিন্ন রকম আশ্বাস দিয়ে আসছে, কিন্তু আজ পর্যন্ত ফলপ্রসূ কিছুই হয়নি। বিগত যে দেড়টা বছর আমাদের জীবন থেকে চলে গেছে এর দায়ভার কে নিবে? আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব।"

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদ বলেন, "বিশ্বের দরবারে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে হলে শিক্ষাকে সবার আগে গুরুত্ব দিতে হবে। পৃথিবীতে যতো রোগ এসেছে তা কখনো একেবারে নির্মূল করা যায়নি, এভাবে করোনাকেও নির্মূল করা সম্ভব না। আজকে সবকিছুই ঠিকঠাকভাবে চলছে কিন্তু আমরা একব্রেঞ্চে একজন করে বসে পরীক্ষা দিতে গেলেই যত সমস্যা। আমরা আমাদের জীবনের দায়ভার নিয়ে হলেও পরীক্ষার হলে বসতে চাই। তাই সরকারের কাছে অনুরোধ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অনতিবিলম্বে খুলে দিন।"

মানববন্ধনের একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এসে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেন। তিনি বলেন, "শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দিলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সবার আগে পরীক্ষা নিবে। আমি ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ে তোমাদের এই ম্যাসেজগুলো পাঠাব।"

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গত বছরের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। সেই বন্ধ দফায় দফায় বাড়িয়ে আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

দ্য রিপোর্ট/এএস/২৪ মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর