thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

হেফাজত নেতাদের সম্পদ সন্ধানে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দিলো দুদক

২০২১ মে ২৮ ০৮:৫৭:২৪
হেফাজত নেতাদের সম্পদ সন্ধানে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দিলো দুদক

দ্য রিপোর্ট প্রতিবেদক: হেফাজতে ইসলামের নেতাদের সম্পদ সন্ধানে ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২৭) রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

তিনি বলেন, হেফাজতে ইসলামের শীর্ষ অর্ধশত নেতার সম্পদের তথ্য চেয়ে ব্যাংকসহ সরকারের বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছে দুদক। এসব দপ্তর থেকে তথ্য এলেই শুরু হবে পরবর্তী কার্যক্রম।

সম্পদের তথ্য চাওয়া হেফাজত নেতাদের মধ্যে রয়েছেন সংগঠনের আহ্বায়ক কমিটির প্রধান জুনায়েদ বাবুনগরী, হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় নায়েবে আমির আহমদ আবদুল কাদের ও মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জুনাইদ আল হাবিব, মামুনুল হক, নাসির উদ্দিন মনির, জালাল উদ্দিন, অর্থ সম্পাদক মনির হোসাইন কাসেমীসহ আরও অনেকে।

দুদকে সম্প্রতি অভিযোগ আসে হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের অবৈধ সম্পদের বিষয়ে। অভিযোগে বলা হয়- সংগঠনের তহবিল, বিভিন্ন মাদরাসা, এতিমখানা ও ইসলামী প্রতিষ্ঠানের কোটি কোটি টাকা এবং ধর্মীয় কাজের জন্য আসা বিদেশি সহায়তা আত্মসাৎ করেছেন তারা।

এর আগে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে বাবুনগরী, মামুনুল হকসহ হেফাজতের অর্ধশত নেতার বিরুদ্ধে সম্পদ অনুসন্ধানে ৬ সদস্যের কমিটি গঠন করে দুদক। দুদকের পরিচালক আকতার হোসেন আজাদের নেতৃত্বে ওই কমিটির সদস্যরা হলেন- উপপরিচালক জাহাঙ্গীর আলম, নূরুল হুদা, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী, সাইদুজ্জামান এবং উপসহকারী পরিচালক শহীদুর রহমান।

তদারকি কর্মকর্তা হিসেবে রয়েছেন দুদকের মহাপরিচালক সাঈদ মাহবুব খাঁন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর