thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের জন্য ভারত ছাত্রলীগের সহায়তা সেল গঠন

২০২১ জুন ০৩ ০১:২১:৪১
ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের জন্য ভারত ছাত্রলীগের সহায়তা সেল গঠন

জাবি প্রতিনিধি :ভারতে চিকিৎসার জন্য যাওয়া বাংলাদেশি নাগরিকদের যেকোনো রকমের সহায়তার জন্য সেল গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ভারত শাখা।

বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে ভারতে অধ্যয়নরত বাংলাদেশ ছাত্রলীগ, ভারত শাখার নেতা-কর্মীরা এ উদ্যোগ গ্রহন করেছে।

নিয়মিত বিভিন্ন রকমের চিকিৎসা নিতে অসংখ্য বাংলাদেশি ভারতে যেয়ে থাকে। ২০১৫-১৬ সালের এক সমীক্ষায় দেখা যায় ভারতে চিকিৎসা নিতে যাওয়া বিদেশি নাগরিকদের প্রতি ০৩ জনের ০১ জন বাংলাদেশি। অনেক সময় বাংলাদেশিদের অনেক রকমের অসুবিধা হয়ে থাকে বিদেশের অচেনা, অজানা মাটিতে। নতুন জায়গায় নিজ দেশের মানুষের একটু সহায়তাপূর্ণ মনোভাবই প্রতিকূলতা মোকাবিলায় অনেক সহায়তা করে থাকে। অনেকেই দালালের দ্বারা প্রতারিত হয়।
সঠিক ও পরিপূর্ণ তথ্য সহায়তা প্রদান করার পাশাপাশি রক্ত দান, রক্ত যোগার করে দেওয়ার কাজ ও করবে ভারত শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। চেন্নাই,কোলকাতা, ব্যাঙ্গালুরো, দিল্লি-তে বাংলাদেশি শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা সরাসরি সহায়তা করে থাকবে। প্রদেশ ভিত্তিক নাম, ফোন নাম্বার যুক্ত করে দেওয়া হয়েছে ছবিতে। তারা জানান, এই সেবার জন্য সকল স্বেচ্ছাসেবকদের হোয়াটসঅ্যাপে যোগাযোগ করলেই সবসময় পাওয়া যাবে।
দ্য রিপোর্ট/এএস/২জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর