thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জাবি প্রেসক্লাবের ব্যতিক্রমী ফল উৎসব

২০২১ জুন ০৪ ০০:২৫:৪৭
জাবি প্রেসক্লাবের ব্যতিক্রমী ফল উৎসব

দ্য রিপোর্ট প্রতিবেদক: মধুমাস জৈষ্ঠ্য উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্বদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে হরেক রকমের মৌসুমি ফলের সমাহারে এক ভিন্নধর্মী ফল উৎসবের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩রা জুন) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সপ্তম ছায়ামঞ্চ প্রাঙ্গণে প্রেসক্লাবের সদস্যদের নিয়ে এ আয়োজন করা হয়। আম, জাম, লিচু, লটকন, করমচা, গাব, আনারস সহ নানা রকমের দেশীয় সুস্বাদু ফলের সমাহারে আনন্দঘন পরিবেশে উৎসবটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. কবিরুল বাশার। এছাড়াও ছিলেন জাবি প্রেসক্লাবের সভাপতি হাসান তানভীর, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, প্রাক্তন সভাপতি আবু তাহের, মোহাম্মদ মুসা সহ অন্যান্য সদস্যবৃন্দ।
প্রসঙ্গত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রয়েছে নানা প্রজাতির গাছের প্রাচুর্য্য। এর মধ্যে রয়েছে বিভিন্ন জাতের ফল গাছও। আম-জামের মৌসুম এলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের আনাচে-কানাচে ঘুরে নিজেরাই আম, জাম, কাঁঠাল ইত্যাদি ফল সংগ্রহ করে শান্তিনিকেতন, সুইজারল্যান্ড, স্ট্যাট চিপা বা টারজানে বসে আনন্দ করে খেয়ে থাকে। বন্ধুরা একসাথে মিলে ফল সংগ্রহের এই অভিযান জাবি'র একটি ঐতিহ্যে পরিণত হয়েছে।
দ্য রিপোর্ট/এএস/৪জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর