thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রেকর্ড গড়ার একদিন পরেই সূচকের বড় পতন, লেনদেনও কমেছে 

২০২১ জুন ০৭ ১৭:৩১:১৪
রেকর্ড গড়ার একদিন পরেই সূচকের বড় পতন, লেনদেনও কমেছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: রোববার দশ বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন হওয়ার পরদিনই ঢাকা স্টক এক্মচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন দেখা গেছে। এদিন লেনদেনও কমেছে ৫০০ কোটির টাকার বেশি। অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬২ পয়েন্ট কমে ৫ হাজার ৯৭৫ পয়েন্টেঅবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৭পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচকও ৯ পয়েন্ট কমে যথাক্রমে ২১৯৫ ও ১২৮৯ পয়েন্টে অবস্থান করছে ।

সোমবার ডিএসইতে দুই হাজার ৮৩ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার৬৬৯কোটি ৩৮ লাখ টাকার। এ হিসেবেডিএসইতে আগের দিন থেকে ৫৮৬ কোটি ১০ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

সোমবার দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৮টির, দর কমেছে ২৪২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯১ পয়েন্ট কমে ১৭ হাজার ৩১৫পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে দিনভর লেনদেন অংশ নেওয়া মোট ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, দর কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।লেনদেন হয়েছে ৯০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৭জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর