thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সরকারি ৩ প্রতিষ্ঠানের সাথে বেক্সিমোর চুক্তি 

২০২১ জুন ০৭ ১৭:৪৩:৩৭
সরকারি ৩ প্রতিষ্ঠানের সাথে বেক্সিমোর চুক্তি 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সরকারি ৩ প্রতিষ্ঠানের ৩৫৭ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পেয়েছেপুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বেক্সিমকো। এরই মধ্যে সরকারিপ্রতিষ্ঠানগুলোর সাথে ৩টি চুক্তি সই করেছেবেক্সিমকো।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বেক্সিমকোর আইটি বিভাগ সরকারকে আইটি খাতে সহযোগিতা করতে খুব শীগ্রই একটি চুক্তি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে গত ৬ জুন কোম্পানিটি একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রবিবার (০৬ জুন) দোহাটেক নিউ মিডিয়া ও ডটগভ সল্যুশন্স এলএলসি, ইউএসএ-এর সঙ্গে যৌথভাবে বেক্সিমকো লিমিটেড ৪৭.৫ কোটি টাকা মূল্যের একটি প্রকল্প বাস্তবায়নের উদ্দেশ্যে পরিকল্পনা মন্ত্রণালয়ের ‘বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ’এর সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তির আওতায় যৌথভাবে একটি আধুনিক পূর্ণাঙ্গ ইলেক্ট্রনিক প্রকল্প ব্যবস্থাপনা তথ্য সিস্টেম বা ই-পিএমআইএস তৈরি করবে এই ৩ কোম্পানি।

এছাড়া ভারতের টেক মাহিন্দ্রা লিমিটেড ও বাংলাদেশের টেক ভ্যালি নেটওয়ার্কস লিমিটেডের সঙ্গে যৌথভাবে ২৬১ কোটি টাকা মূল্যের অনলাইন খাদ্য ভান্ডার ও বাজার নজরদারি সিস্টেম প্রস্তুতের কাজ পেয়েছে বেক্সিমকো। বাংলাদেশ সরকারের খাদ্য অধিদপ্তরের এই প্রকল্পে অর্থায়ন করছে বিশ্বব্যাংক। এ বিষয়ে শীঘ্রই উভয় পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হবে।

গত মাসে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের দুটি প্রকল্পের ৪৮ কোটি টাকার দায়িত্বের চুক্তি করেছে বেক্সিমকো কম্পিউটার্স লিমিটেড। প্রথম প্রকল্পের অংশ হিসেবে মিলিটারি ইন্সটিটিউট অব সাইয়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) একটি সাইবার রেঞ্জ প্রতিষ্ঠা করা হবে। দ্বিতীয় প্রকল্পের আওতায় বাংলাদেশ ইন্সটিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশনে একটি তথ্যপ্রযুক্তি ল্যাব স্থাপন করা হবে।

দ্য রিপোর্ট/এএস/৭জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর