thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

যশোর ও নওয়াপাড়া পৌরসভায় ‘লকডাউন’

২০২১ জুন ০৮ ২০:৪৪:৩১
যশোর ও নওয়াপাড়া পৌরসভায় ‘লকডাউন’

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণের হার কমিয়ে আনতে যশোর ও নওয়াপাড়া পৌরসভায় ‘লকডাউন’ কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার (৮ জুন) বিকেলে যশোর জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেয়া হয়।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, যশোর ও নওয়াপাড়া পৌর এলাকায় সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ওয়ার্ডে কঠোর বিধি-নিষেধ আরোপের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগিরই এ বিষয়ে গণ বিজ্ঞপ্তি জারি করা হবে। সার্বিক প্রস্তুতি শেষে বুধবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে এই বিধি-নিষেধ কার্যকর করা হবে। এ দুই পৌরসভায় দু’টি করে ওয়ার্ডে আগে কঠোর বিধিনিষেধ কার্যকর ছিল।

জেলার করোনা সংক্রমণের হার ও সার্বিক পরিস্থিতি পর্যালোচনার জন্যে মঙ্গলবার বিকেলে কালেক্টরেট সভাকক্ষে সভার আয়োজন করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে সভায় বলা হয়, প্রতিদিন যশোর পৌর এলাকা ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যশোর পৌর এলাকার দু’টি ওয়ার্ডের চলমান বিধি-নিষেধ যশোর পৌর এলাকার সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি নওয়াপাড়া পৌরসভার দু’টি ওয়ার্ডের চলমান বিধি-নিষেধও সকল ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

একই সঙ্গে সভায় সবার মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব দেয়া হয়। গণ সমাবেশ ও অনুষ্ঠান আয়োজন কঠোরভাবে নিয়ন্ত্রণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা থেকে সিদ্ধান্ত নেয়া হয়, নতুন বিধি-নিষেধের আওতায় মোটরসাইকেলে একজন, রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে পারবেন না।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে প্রথম দফায় গত শনিবার (৫ জুন) যশোর পৌরসভার ৩ ও ৪ এবং নওয়াপাড়া পৌরসভার ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে কঠোর বিধি-নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়। মঙ্গলবারের সিদ্ধান্ত অনুযায়ী এ কঠোর বিধি-নিষেধ বুধবার মধ্যরাত থেকে দু’টি পৌরসভার গোটা এলাকায় সম্প্রসারণের সিদ্ধান্ত হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৮ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর