thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

জুলাইয়ের প্রথম সপ্তাহে ৪১তম বিসিএস প্রিলির ফল

২০২১ জুন ১৪ ১৯:৪৯:০৭
জুলাইয়ের প্রথম সপ্তাহে ৪১তম বিসিএস প্রিলির ফল

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার পর প্রায় ৩ মাস পার হয়েছে। কিন্তু করোনাসহ নানা কারণে বাংলাদেশ সরকারি কর্মকমিশন-পিএসসি পক্ষে এখনও ফল প্রকাশ সম্ভব হয়নি। পিএসসি সূত্র বলছে, আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহের যেকোন সময় প্রিলির ফল প্রকাশ হতে পারে। যদিও চলতি মাসেই এই ফল প্রকাশের কথা ছিল। কিন্তু নানা কারণে তা সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

রবিবার (১৩ জুন) কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমেদ বলেন, ফল প্রকাশে আমাদের চেষ্টা অব্যাহত আছে। এটির কার্যক্রমও চলমান রয়েছে। তবে ফল প্রকাশে প্রায় এক মাস সময় লাগতে পারে। এক্ষেত্রে জুলাইয়ের আগে সম্ভব নয়।

তিনি আরো বলেন, করোনাভাইরাসের প্রকোপের কারণে একটি বড় সময় পিএসসির কার্যক্রম শিথিল ছিল। এ জন্য এই ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে। পাশাপাশি একাধিক বিসিএস ক্যাডার, নন ক্যাডার নিয়ে কার্যক্রম চলছে। কর্মকর্তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। খুব শিগগিরই ফল দেয়ার জন্য চেষ্টা করছি ।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৪ জুন, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর