thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

এক ড্রতেই এক লাখ ডলার পাচ্ছে বাংলাদেশ

২০২১ জুন ১৫ ১৮:৪৯:৩২
এক ড্রতেই এক লাখ ডলার পাচ্ছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বলে গড়াবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শিরোপা জয়ের লড়াইয়ে মাঠে নামবে ভারত-নিউজিল্যান্ড। ম্যাচের সোমবার আইসিসি প্রাইজমানি ঘোষণা করেছে এই প্রতিযোগিতার।

আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া দলগুলো কত টাকা করে পাবে। সে অনুযায়ী চ্যাম্পিয়ন দলের জন্য পুরস্কার হিসেবে থাকছে ১৬ লাখ ডলার। যা টাকার পরিমাণে প্রায় ১৩ কোটি ৫৭ লাখ টাকা। এছাড়াও থাকবে একটি আকর্ষণীয় ট্রফি। এছাড়া রানার্স-আপ দল পাবে ৮ লাখ ডলার। যা প্রায় ৬ কোটি সাড়ে ৭৮ লাখ টাকা। আর যদি ফাইনাল ম্যাচ ড্র হয় সেক্ষেত্রে ২৪ লাখ ডলার ভাগ করে দেয়া হবে দুই দলকে।

এছাড়া এই আসরের পয়েন্ট তালিকায় তৃতীয় দল অস্ট্রেলিয়া পাবে সাড়ে চার লাখ ডলার। চতুর্থ দল ইংল্যান্ড পাবে সাড়ে তিন লাখ ডলার। পঞ্চম দল পাকিস্তান পাবে ২ লাখ ডলার।

পয়েন্ট তালিকার শেষ চার দল দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ পাবে এক লাখ ডলার করে। যা প্রায় ৮৪ লাখ ৮০ হাজার টাকা।

টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ খেলেছে ৭টি ম্যাচ। জয় পায়নি কোনো ম্যাচেই। ৬টিতে হারলেও শেষে শ্রীলঙ্কার বিপক্ষে একটা ম্যাচে ড্র করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করেছে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৫ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর