thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লেনদেনে ভাটা, সূচক বেড়েছে সামান্য 

২০২১ জুন ১৭ ১৫:২৮:১৩
লেনদেনে ভাটা, সূচক বেড়েছে সামান্য 

দ্য রিপোর্ট প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে ( ডিএসই ) লেনদেনের বড় পতন হয়েছে। তবে সূচকে অতিসামান্য উত্থান দেখা গেছে। পাশপাশি অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। তবে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।ডিএসই ওসিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে এক হাজার ৮৪৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকালবুধবার লেনদেন হয়েছিল ২ হাজার ১০৯ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ২৬২ কোটি ৫২ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স নামমাত্র ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৭ ও ১২৯০ পয়েন্টে।

বৃহস্পতিবারডিএসইতে দিনভর লেনদেনে অংশ নেওয়া মোট ৩৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৭টির, দর কমেছে ২৩৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টির

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৭০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, দর কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।লেনদেন হয়েছে ১০৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৭ জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর