thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শনিবারের পর কমতে পারে বৃষ্টির প্রবণতা

২০২১ জুন ১৮ ১৫:২৫:২০
শনিবারের পর কমতে পারে বৃষ্টির প্রবণতা

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে আজ ভোর থেকে বৃষ্টি হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে আগামীকাল শনিবারও। তবে এরপর বৃষ্টি কমতে পারে। আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে থেকে ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া আবহাওয়ার সিনপটিক অবস্থার বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে,—মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তরপ্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও দেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এ ছাড়া আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে এবং এরপর পাঁচ দিন বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর