thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সূচক বাড়লেও লেনদেন কমেছে

২০২১ জুন ২০ ১৫:২৪:৫৬
সূচক বাড়লেও লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) সূচকের উত্থান দেখা গেছে। তবে টাকার অংকে কিছুটা কম লেনদেন হয়েছে। অন্যদিকে, কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৯ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১০পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২২০৭ ও ১২৯৬ পয়েন্টে ।

এদিন ডিএসইতে এক হাজার ৮৩৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪৭ কোটি ১৬ লাখ টাকার।এ হিসেবেআজ আগের দিন থেকেডিএসইতে ১১ কোটি ৯১ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

রোববার দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩৭৩টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ১৭৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৯৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, দর কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ।

দ্য রিপোর্ট/এএস/২০জুন,২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর