thereport24.com
ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮,  ১৪ সফর 1443

বাড়ি পেয়ে কাঁদলেন বীরাঙ্গনা শিলা, কাঁদলেন প্রধানমন্ত্রীও

২০২১ জুন ২০ ১৬:১৩:০৬
বাড়ি পেয়ে কাঁদলেন বীরাঙ্গনা শিলা, কাঁদলেন প্রধানমন্ত্রীও

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগে খোলা আকাশের নিচে দিন কাটাতেন বীরাঙ্গনা বৃদ্ধা শিলা দেবী। কিন্তু প্রধানমন্ত্রীর উপহারের দেয়া ঘর পেয়ে আনন্দে কেঁদে ফেললেন তিনি। এ যেন সেই আনন্দ অশ্রু। ঘর পাওয়ার পর আবেগাপ্লুত হয়ে অনুভূতি প্রকাশ করে বঙ্গবন্ধু কন্যাকে সাতকড়া রান্না করে খাওয়ানোর জন্য চাইলেন শিলা দেবী। তার এ কান্না দেখে আনন্দ অশ্রুতে আবেগাপ্লুত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

রোববার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন ৫৩ হাজার পরিবারকে ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব পরিবারকে ঘর হস্তান্তরের পর সুবিধাভোগীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৩০০ পরিবারের জন্য ১৫০০ মানুষ ও ৬০০ শিশু এই আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগ করতে পারবেন। নতুন ঘর পেয়ে সেই ঘরে প্রধানমন্ত্রীকে দাওয়াত দেন উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহি গ্রামের শিলা দেবী।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে শিলা দেবী বলেন, ঘর পেয়ে আমি অনেক খুশি। আমি আগে রাস্তার ভিখারি ছিলাম, এখন আমি লাখপতি। শুধু বঙ্গবন্ধু কন্যার জন্য এ পর্যায়ে আসতে পেরেছি আমি। প্রধানমন্ত্রীকে দীর্ঘজীবী করুক ভগবান। এই কামনা করি আমি। আর বঙ্গবন্ধুর আত্মা, আমার মা শেখ ফজিলাতুন্নেসা- এরা যেন শান্তি পায়।

বীরাঙ্গনা শীলা কান্নাজড়িত কণ্ঠে বলেন, তারা যেন স্বর্গ থেকে দেখতে পায় আমরা সুখি হয়েছি। আমি এখনও মা আপনার জন্য দু'টাকা করে বাতি জ্বালাই। এখনও প্রতিদিন আমি বাতি জ্বালাই, আমার বোন যেন সুখি থাকে। আমার বোনকে যেন করোনাভাইরাস আক্রান্ত করতে না পারে। আমার বোন যেন হাজার বছর বাঁচে, সেই কামনা করি।

তিনি আরও বলেন, আমি যুদ্ধের সময়েও ভাবতে পারিনি যে বঙ্গবন্ধু কন্যা শেষ পর্যন্ত বৃদ্ধ বয়সেও আমাকে দেখে রাখবে। তাই আমি ভীষণ ভীষণ খুশি হয়েছি তার প্রতি। বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার একটা দাবি, আমায় যে ঘর দিয়েছেন সেই ঘরে একবার আসবেন। আমি আপনাকে সাতকড়া দিয়ে তরকারি রান্না করে খাওয়াবো। এই বলে আমি আমার বক্তব্য শেষ করছি, ভুল-ত্রুটি হলে ক্ষমা মার্জনা করবেন।

এদিকে শিলা দেবীর কান্নায় আবেগ আপ্লুত হয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিলা দেবীর কথাগুলো বলা শেষ হওয়া মাত্রই চশমা খুলে চোখ মুছতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

এর আগে প্রথম দফায় ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ ঘর উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

(দ্য রিপোর্ট/আরজেড/২০ জুন, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর