thereport24.com
ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮,  ২৯ রবিউস সানি 1443

বেক্সিমকোর সুকুক বন্ডের অনুমোদন দিলো বিএসইসি

২০২১ জুন ২৩ ২২:২৪:৩১
বেক্সিমকোর সুকুক বন্ডের অনুমোদন দিলো বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বেক্সিমকোর৩ হাজার কোটি টাকার সিকিউরড কনভার্টেবল অথবা রিডেম্বল এসেট ব্যাকড গ্রিন সুকুক এর প্রস্তাব প্রদানের সিদ্ধান্ত নিয়েছেনিয়ন্ত্রক সংস্থাসিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ কমিশন। ৫ বছর মেয়াদী এ বন্ডের অনুমোদন দিতে কিছু শর্তও আরোপ করেছে কমিশন।

বুধবার বিএসইসির নির্বাহি পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়-বেক্সিমকো লিমিটেডকে লেটার অফ ইনটেন্ট পাওয়ার ৫ কার্য দিবসের মধ্যে সুকুক এর প্রস্তাবিত ট্রাস্ট্রির নিবন্ধন সনদ এবং কমিশন কর্তৃক অনুমোদিত ট্রাস্ট ডিডসহ চুড়ান্ত সাবস্ক্রিপশন এগ্রিমেন্ট জমা দেয়া স্বাপেক্ষে সম্মতিপত্র ইস্যু করা হবে।

প্রস্তাবিত গ্রিন সুকুকটি ২২.৫০ বিলিয়ন প্রাইভেট প্লেসমেন্ট (৭.৫০ বিলিয়ন বিদ্যমান শেয়ার হোল্ডারদের নিকট হতে এবং ১৫ বিলিয়ন বিদ্যমান শেয়ার হোল্ডার ব্যতীত অন্যান্ন বিনিয়োগকারীদের নিকট হতে) সুকুক ইস্যুর মাধ্যমে অর্থ উত্তলন করে বেক্সিমকো লিমিটেডের টেক্সটাইল ইউনিটের কার্যক্রম বর্ধীতকরণ এবং বেক্সিমকো দুটি সরকার অনুমোদিত সাবসিডিয়ারি নবায়ন যোগ্য বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের (তিস্তা সোলার লিমিটেড এবং করতোয়া সোলার লিমিটেড) বাস্তবায়নের পাশাপাশি পরিবেশ উন্নয়ন এবং সংরক্ষণ নিশ্চিত করবে।

জানা যায়,এই সুকুকের প্রতি ইউনিটে অভিহিত মূল্য ১০০ টাকা। সুকুকটিরন্যূনতম সাবস্কিপশন ৫ হাজার টাকা, ন্যূনতম লট ৫০টি। সুকুকটির সর্বনিন্ম ডিস্ট্রিবিউশন রেট ৯ শতাংশ।

উল্লেখ্য, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশসুকুকটির ট্রাস্টি হিসেবে এবং সিটি ব্যংক ক্যাপিটাল রিসোর্সেস ও অগ্রণী ইক্যুইটি এন্ড ইনভেস্টমেন্টসুকুকটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে।

দ্য রিপোর্ট/এএস/২৩ জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর