thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লকডাউনের প্রথম দিনই দেড় মাসে সর্বনিম্ন লেনদেন 

২০২১ জুন ২৯ ০০:০৬:৩৭
লকডাউনের প্রথম দিনই দেড় মাসে সর্বনিম্ন লেনদেন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:আশংকা যা ছিল তাই যেন সত্যি হলো।লকডাউনের প্রভাব ভালভাবেই পড়েছে দেশের পুঁজিবাজারের উপর।সোমবার সরকার ঘোষিত আরেক দফা লকডাউন ঘোষণার প্রথম দিনই ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেন কমেছে তরতর করে । যদিও সূচক বেড়েছে বড় হারে। চট্টগ্রাম স্টক একচেঞ্জে সূচক বেড়েছে।

সোমবার ডিএসইতে ১ হাজার ৩২৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর আগে গত ৯ মে ডিএসইতে ১ হাজার ৩৫২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৭৪০ কোটি ১৮ লাখ টাকার।এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ৪১১ কোটি ৬৮ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৭পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২১৭৬ ও ১২৯৬ পয়েন্টে।

দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩১টির, দর কমেছে ১০৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৯ পয়েন্টবেড়েসূচকটি ১৭ হাজার ৪৩৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৭২টির, দর কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।লেনদেন হয়েছে ৩৮ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২৯জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর