thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ঋণখেলাপি হওয়ায় পরিচালক পদ থেকে বাদ পড়লেন রিক হক সিকদার

২০২১ জুন ২৯ ১১:৩০:৪৮
ঋণখেলাপি হওয়ায় পরিচালক পদ থেকে বাদ পড়লেন রিক হক সিকদার

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঋণখেলাপি হওয়ায় ন্যাশনাল ব্যাংকের পরিচালক পদ থেকেরিক হক সিকদারকে বাদ দিয়েছে বাংলাদেশ ব্যাংক ।ব্যাংক কোম্পানি আইনের আলোকে তাকে পরিচালক পদ থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানা গেছে।‘বাংলাদেশ ব্যাংকতার পরিচালক পদের মেয়াদ বাড়ানোয় সম্মতি দেয়নি’- সিদ্ধান্ত সম্বলিত একঠি চিঠি এরই মধ্যেন্যাশনাল ব্যাংককে পাঠেয়েছে কেন্দ্রিয় ব্যাংক।

তবে, ঋণ নিয়মিত হলেই রিক হক সিকদার পরিচালক পদ ফিরে পাবেন বলে কেন্দ্রিয় ব্যাংক সূত্রে জানা গেছে।

জানা যায়,রিক হক সিকদারের ভাই রন হক সিকদার সোমবার বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করতে যান।তবে,রন হক সিকদার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবিরের সাক্ষাৎ চেয়েও পাননি।এসময় ব্যাংকের পক্ষ থেকে রন হক সিকদারকে, রিক হক সিকদারের পরিচালক পদে পুনর্বহাল রাখার আশ্বস্থ্য করা হয় । শর্ত দেওয়া হয়- ঋণ পরিশোধে নিয়মিত হওয়ার।

উল্লেখ্য, ২০২০ সালের ১২ অক্টোবর ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হিসেবে নির্বাচিত হন। ব্যাংকটি রিক হক সিকদারকে পরিচালক করার প্রস্তাব পাঠালে কেন্দ্রীয় ব্যাংক তার ঋণের মান যাচাই করতে তদন্ত করে। তদন্তে রিক হক সিকদার ঋণখেলাপির বিষয়টি উঠে আসে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ‘ঋণখেলাপি হওয়ায় রিক হকের পরিচালক পদের নিয়োগ অনুমোদন করা যায়নি।’

দ্য রিপোর্ট/এএস/২৯জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর