thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

লেনদেন কমছেই শেয়ারবাজারে 

২০২১ জুন ২৯ ১৫:০৩:১৯
লেনদেন কমছেই শেয়ারবাজারে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুকুমার রায়ের ‘ছিলো রুমাল,হয়ে গেল বিড়াল’ বচনটার প্রভাব যেন পড়েছে শেয়ারবাজারের উপর। সপ্তাহদুয়েক আগের অবস্থা দেখলে কে বলবে - এই অবস্থা হবে দুই সপ্তাহ পরে ! মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেন হাজার কোটির ঘরে চলে আসার উপক্রম হয়েছে। অথচ সপ্তাহ দুয়েক আগেও রেকর্ড হলো । তবে সূচক গতকালের মতো আজও বেড়েছে। অধিকাংশ কোম্পানির দর বেড়েছে।বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

মঙ্গলবারডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪২ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অস্থান করছে ২১৮৫ ও ১২৯৮ পয়েন্টে।

এদিন,ডিএসইতে ১ হাজার ১৪৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৩২৮ কোটি ৪৯ লাখ টাকার।এ হিসেবেআজ ডিএসইতে আগের দিন থেকে ১৮০ কোটি ৪০ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

মঙ্গলবারডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া৩৭৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৫ টির, দর কমেছে ১৬৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে সূচকটি ১৭ হাজার ৪৯৪ পয়েন্টে অবস্থান করছে।সিএসইতে মোট ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, দর কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।সিএসইতে লেনদেন হয়েছে ৫৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২৯ জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর