thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নরেন্দ্র মোদিকে আম উপহার পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়

২০২১ জুন ৩০ ০৯:৩৭:৪৪
নরেন্দ্র মোদিকে আম উপহার পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়

দ্য রিপোর্ট ডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বরাবরের মতো এবারও যথারীতি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আম উপহার পাঠিয়েছেন। নরেন্দ্র মোদি ছাড়াও আম উপহার পাঠানো হয়েছে রাষ্ট্রপতি রামানন্দ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে। তাদের জন্য মালদার বিখ্যাত উৎকৃষ্ট জাতের ল্যাংড়া, লক্ষণভোগ ও হিমসাগর আম পাঠানো হয়েছে।

বিধানসভা নির্বাচনের প্রচারে এসে ভোটযুদ্ধের আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, তিনি আম ভালোবাসেন। আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রতিবার নিয়ম করে তাকে মিষ্টি, কুর্তি এবং আম উপহার পাঠান। মোদির এই ঘোষণায় বাম-কংগ্রেস বিষয়টিকে মোদি-মমতার আঁতাত বলে জানায়। তার জবাবে তৃণমূল নেত্রী বলেন, এটা নেহাতই সৌজন্য। বহু রাজনৈতিক ব্যক্তিকে নানা সময়ে উপহার পাঠানো হয়। বিশেষত জুন মাসে আম উৎসবের সময় অনেককেই আম পাঠানো হয়।

উপহার হিসেবে আম পাঠানো হয়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতেও। প্রতিবছরই রাজ্যের নির্দেশে বঙ্গভবনের কর্মকর্তারা উপহার পৌঁছে দেন সংশ্লিষ্ট ব্যক্তিদের বাড়িতে। করোনার কারণে গত বছর উপহার হিসেবে আম পাঠানো বন্ধ ছিল। এবার সেই আম উপহার পাঠিয়ে ‘আম ডিপ্লোম্যাসি’দেখালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র: নিউজ ১৮

(দ্য রিপোর্ট/আরজেড/ ৩০ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর