thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মুভমেন্ট পাসের আওতায় পুঁজিবাজার 

২০২১ জুলাই ০১ ০১:১৩:৩৫
মুভমেন্ট পাসের আওতায় পুঁজিবাজার 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সরকার ঘোষিত কঠোর লকডাউনেও খোলা খাকবে পুঁজিবাজার।তবে লকডাউনে কী করা যাবে আর কী যাবে না সে বিষয়ে সরকারের ঘোষিত প্রজ্ঞাপনে পুঁজিবাজারের স্টেকহোল্ডারদের চলাচলের বিষয়ে কোন কিছু উল্লেখ করা হয়নি। পরবর্তীতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি ) নিজ উদ্যেগে ব্রোকারেজ হাউজ ও স্টেকহোল্ডারদের চলাচলের বিষয়টি নিয়ে ধোঁয়াশা কাটিয়েছে ।

এ বিষয়ে কমিশনের চেয়ারম্যানঅধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামপুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদের সাথে আলোচনা করে সংশ্লিষ্টদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করেছেন । এ মুভমেন্ট পাস দেখিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট কোন কাজে যাতায়াত করা যাবে।

এই বিএসইসির ইস্যু করা প্রত্যায়নপত্রকে মুভমেন্ট পাস হিসেবে বিবেচনা করে সহায়তা করার জন্য বিএসইসির চেয়ারম্যান করেছেন। আইজিপি এ বিষয়ে আশ্বস্ত করেছেন।

খোলা রাখার বিষয়টি উল্লেখ না থাকায় স্টক এক্সচেঞ্জ, ব্রোকারহাউজসহ স্টেকহোল্ডারদের অনেকেই পুলিশি হয়রানির আশংকা করছেন। এমন অবস্থায় তাদের চলাচলকে সহজ করতে এক ধরনের ‘মুভমেন্ট পাস’ ইস্যু করেছে বিএসইসি। এই পাস দেখিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা-কর্মচারিরা লকডাউনকালীন সময়ে চলাফেরা করতে পারবেন।

যদিও কমিশন বলছে এটাঠিক মুভমেন্ট পাস বলতে যায় বুঝায় তা নয়। এটাকে এক ধরনের প্রত্যায়নপত্র ইস্যু করেছি বলা যেতে পারে।

দ্য রিপোর্ট/এএস/৩০জুন

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর