thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সূচক কমলেও লেনদেন বেড়েছে 

২০২১ জুলাই ০৬ ১৩:৪৮:৪৬
সূচক কমলেও লেনদেন বেড়েছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক : গতকাল সোমবার সূচকের বড় উত্থানে ঢাকা স্টক একচেঞ্জের মূল মূল্যসূচক গত সাড়ে তিন বছরে সর্বোচ্চ অবস্থানে উঠে আসে।এর একদিন পরেই সূচকের পতন দেখা গেল । পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর । তবে লেনদেন বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার, প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট কমে ৬ হাজার ১৯৬ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২২৯ ও ১৩২৪ পয়েন্টে।

এদিন,মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ৭৮৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৫৫১ কোটি ৪৮ লাখ টাকার। এ হিসেবে আজডিএসইতে আগের দিন থেকে ২৩৮ কোটি ২৫ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

মঙ্গলবারনডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া৩৭৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪২ টির, দর কমেছে ২২৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট কমেসূচকটি ১৭ হাজার ৯৭৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, দর কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।সিএসইতে লেনদেন হয়েছে ৮১ কোটি ৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৬জুলাই ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর