thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

সব ক্ষেত্রেই পতন দেখলো পুঁজিবাজার 

২০২১ জুলাই ০৭ ১৬:৫৬:০৬
সব ক্ষেত্রেই পতন দেখলো পুঁজিবাজার 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনের গান বেজেছে। এদিন,সূচক কমেছে,লেনদেন কমেছে .সাথে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট কমে ৬ হাজার ১৭৭ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্টবেড়ে অবস্থান করছে ২২৩১ ও ১৩২৭ পয়েন্টে।

এদিন,ডিএসসিতে১ হাজার ৫৭৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৭৮৯ কোটি ৭৪লাখ টাকার।িএ হিসেবেডিএসইতে আগের দিন থেকে ২১২ কোটি ১৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া৩৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪২ টির, দর কমেছে ২০৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫ টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট কমে১৭ হাজার ৮৭১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, দর কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।সিএসইতে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৭জুলাই ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর