thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

লেনদেন কমলেও বেড়েছে সূচক

২০২১ জুলাই ০৮ ১৬:২০:০৯
লেনদেন কমলেও বেড়েছে সূচক

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন কিছুটা কমলেও বেড়েছে মূল্যসূচক।এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দরও বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবারডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১২ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৪৮ ও ১৩৪১ পয়েন্টে।

এদিন,ডিএসইতে ১ হাজার ৪৯১ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৫৭৭ কোটি ৫৬লাখ টাকার।এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ৮৫ কোটি ৬৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

ডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়ামোট ৩৭৪টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৯১টির, দর কমেছে ১৫৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির।

অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২০ পয়েন্টবেড়েববস্থান করছে ১৮ হাজার ১ পয়েন্টে ।সিএসইতে মোট ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।সিএসইতে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৮ জুলাই ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর