thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল

২০২১ জুলাই ০৯ ০৯:৩০:৩৬
বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল

দ্য রিপোর্ট ডেস্ক: গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজারের বেশি মানুষ। নতুন মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০ লাখ ২৫ হাজার। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৬৬ হাজার। নতুন আক্রান্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ কোটি ৬৩ লাখ।

শুক্রবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২২২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ২৫ হাজার ৭৬২ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬০৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ১৬ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৬৩ লাখ ৬ হাজার ৪৭ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৬ লাখ ৭৬ হাজার ৭৪৬ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২২ হাজার ২১২ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৩৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭৪৯ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩০ হাজার ৩৪৪ জনে।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৪৪৩ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫ হাজার ৫২৭ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ৯৯ হাজার ১০৭ জন, রাশিয়ায় ৫৭ লাখ ৭ হাজার ৪৫২ জন, যুক্তরাজ্যে ৫০ লাখ ২২ হাজার ৮৯৩ জন, ইতালিতে ৪২ লাখ ৬৭ হাজার ১০৫ জন, তুরস্কে ৫৪ লাখ ৬৫ হাজার ৯৪ জন, স্পেনে ৩৯ লাখ ১৫ হাজার ৩১৩ জন, জার্মানিতে ৩৭ লাখ ৪১ হাজার ৪৫১ জন এবং মেক্সিকোতে ২৫ লাখ ৫৮ হাজার ৩৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৯ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর