thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮,  ১৭ সফর 1443

জাবিতে দুই ছাত্রের বিরুদ্ধে ইভটিজিং এর অভিযোগ নারী শিক্ষার্থীর

২০২১ জুলাই ১১ ০২:৪৩:৫৫
জাবিতে দুই ছাত্রের বিরুদ্ধে ইভটিজিং এর অভিযোগ নারী শিক্ষার্থীর

জাবি প্রতিনিধি:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দুই ছাত্রের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে।গত বৃহস্পতিবার ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর লিখিত অভিযোগ প্রদান করেন।

অভিযুক্তরা হলেন-রসায়ন বিভাগের স্নাতকোত্তর পর্বের ছাত্র দেলোয়ার হোসেন (৪৪ ব্যাচ) ও মার্কেটিং বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী আবুল কালাম আজাদ (৪৪ ব্যাচ)। দেলোয়ার, রসায়ন সংসদের সহ-সভাপতি, শাখা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক। তারা দুজনেই মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।
অভিযোগে বলা হয়, বৃহস্পতিবার (৮ জুলাই) অভিযোগকারী শিক্ষার্থী জরুরী প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের দিকে যাওয়ার সময় চৌরঙ্গী নামক জায়গায় দেলোয়ার (রসায়ন -৪৪) এবং আজাদ (মার্কেটিং -৪৪) তার পথ রোধ করে এবং পোশাক সম্পর্কে অশ্লীল কথাবার্তা বলেন। তার বন্ধু এই ঘটনার প্রতিবাদ করলে তাদের দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।
তবে অভিযুক্ত দেলোয়ার ও আজাদ এ ঘটনা অস্বীকার করে বলেন, ওইদিন এরকম কোনো ঘটনা ঘটে নি এবং এ ব্যাপারে তিনি কিছু জানেন না।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। তবে এটি শৃঙ্খলা কমিটিতে যাবে নাকি যৌন নিপীড়নবিরোধী সেলে যাবে তা নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্যাম্পাস বন্ধ থাকায় এটা সম্ভব হচ্ছে না।
দ্য রিপোর্ট/এএস/১০ জুলাই ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর