thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮,  ১৪ রবিউল আউয়াল 1443

পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মে আসছে মাস্টার ফিড অ্যাগ্রোটেক

২০২১ জুলাই ১৪ ১৭:২৯:০১
পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মে আসছে মাস্টার ফিড অ্যাগ্রোটেক

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে এসএমই ক্যাটাগরিতে একাধিক কোম্পানির তালিকাভূক্তির বিষয়ে কাজ করছে বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশন । এরই ধারাবাহিকতায়এসএসই খাতে নতুন কোম্পানি হিসেবেমাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেড তালিকাভূক্ত হলো।কোয়ালিফাইয়েড ইনভেস্টরস (Qualified Investors-QI) অফারের মাধ্যমে বাজার থেকে ১০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেল কোম্পানিটি।বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার (১৪ জুলাই) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির প্রস্তাব অনুমোদন করা হয়।

বিএসইসি সূত্রে জানা যায়, কোম্পানিটি কিউআই অফারে ১০ টাকাঅভিহিত মূল্যে১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।উত্তোলিত অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৬৮ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৪ টাকা ৮ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড।

দ্য রিপোর্ট/এএস/১৪ জুলাই ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর