thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

টেলিফোনে চিকিৎসা পাবেন ডিআরইউ’র সদস্যরা 

২০২১ জুলাই ১৪ ১৭:৪২:৫৫
টেলিফোনে চিকিৎসা পাবেন ডিআরইউ’র সদস্যরা 

দ্য রিপোর্ট প্রতিবেদক :করোনাভাইরাস সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্যদের জন্য এবার চালু করেছে টেলিফোনে চিকিৎসা সেবা কার্যক্রম। এজন্য সেবাদানকারি প্রতিষ্ঠান বেস্ট এইডের সঙ্গে আজ (১৪ জুলাই) বুধবার ডিআরইউতে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির আওতায় সদস্য ও পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিআরইউ’র সর্বশেষ ভোটার তালিকার ক্রমিক নং (আইডি নম্বর) জানিয়ে যে কোন স্বাস্থ্য সমস্যা নিয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সুবিধা নিতে পারবেন। এছাড়াও বেস্ট এইডের অ্যাপস (Bestaid) অথবা ওয়েবসাইটে (http://bestaidbd.com) ঢুকে অনুরোধ জানালে প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে কুরিয়ারে পৌছে যাবে। তবে এজন্য কুরিয়ার সার্ভিসের চার্জ দিতে হবে।
প্রয়োজনে ডাক্তারকে নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে ফোন দিয়ে বাসায় এনে (হোম সার্ভিস) এর সুবিধা নেয়া যাবে। এছাড়া, বাসায় থেকে সাশ্রয়ী রেটে নির্ধারিত কয়েকটি স্বাস্থ্য পরীক্ষাও করানো যাবে।
চুক্তিতে ডিআরইউ’র পক্ষে সাধারণ সম্পাদক মসিউর রহমান খান ও বেস্ট এইডের পক্ষে ডিরেক্টর ও হেড অব লজিস্টিক মো: মেহেদী হাসান মন্ময় স্বাক্ষর করেন।
আজ সকালে সংগঠনের নসরুল হামিদ মিলনায়তনে এ উপলক্ষে ‘ডিআরইউ-বেস্ট এইড টেলিমেডিসিন সেবা চুক্তি কার্যক্রম ও এসএমসি-স্যালুট ফ্রন্টলাইনার্সে’র উদ্বোধনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি।
এসময় তিনি বলেন, করোনার টিকা যেন দেশে আসতে না পারে সেই অপচেষ্টা করা হয়েছিল। তবে সকল ষড়যন্ত্র কঠোরভাবে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকার জন্য সর্বোচ্চ অর্থ বরাদ্দসহ টিকা আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন।
উপমন্ত্রী বলেন, সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাংবাদিকদের কল্যাণে সর্বদা সচেষ্ট।
ডিআরইউ'র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিআরইউ'র সাবেক সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, বেস্ট এইডের চেয়ারম্যান ডা. হাসান মাহমুদ এবং বেস্ট এইডের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর হাসিব মাহমুদ, উইমেন লিডারশীপের পরিচালক নাবিলা ইসলাম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক শাহ আলম নূর, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রহমান আজিজ, মো. মাহবুবুর রহমান, রফিক রাফি ও নার্গিস জুঁই।
এছাড়া ফ্রন্টলাইনার্স হিসেবে ডিআরইউ সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেলকে বেস্ট এইডের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
চুক্তির আওতায় ডিআরইউ’র সদস্যরা যেসব সুবিধা পাবেন-
১. ২৪ ঘন্টা বিশেষজ্ঞদের ফ্রি টেলিমেডিসিন সেবা
২. ফ্রি অনলাইন কনসালটেন্সি সেবা মোবাইল ফোন অথবা ভিডিও কল
৩. প্রয়োজনে বাসায় গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা (ফি-১০০০ টাকা)
৪. ৮% ডিসকাউন্ট (মেডিনোভা মেডিকেল সার্ভিস লিমিটেড ও প্রাভা হেলথ)
৫. হটলাইন নাম্বার কনসালটেন্সি +৮৮-০১৮৯১৯৮৭৬৫২ (ডাক্তার বাড়ি)
অনলাইন ডাক্তার কনসালটেন্সি অ্যাপোয়েনমেন্ট +৮৮-০১৫৩৩৪৪৩১৮ (বেস্ট এইড হেল্পলাইন)
বাসায় চিকিৎসা সেবা ডায়গনস্টিক সেবা অথবা হেল্পসার্ভিস +৮৮-০১৫৩৩৪৪৩১১৮
বেস্ট এইডের অ্যাপস (Bestaid) ও ওয়েবসাইট (http://bestaidbd.com)। ডিআরইউ’র সর্বশেষ ভোটার তালিকার ক্রমিক নাম্বারই হবে আইডি নাম্বার।
দ্য রিপোর্ট/এএস/১৪জুলাই ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর