thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সূচকের টানা উত্থান,লেনদেনে উল্টো চিত্র 

২০২১ জুলাই ১৪ ১৭:৫৮:১৩
সূচকের টানা উত্থান,লেনদেনে উল্টো চিত্র 

দ্য রিপোর্ট প্রতিবেদক: গতকাল মঙ্গলবার ডিএসইর মূল্যসূচকের বড় উত্থান হয়েছে।আজ বুধবারও সূচকের উত্থান হয়েছে। তবে লেনদেন কমেছে। এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার, ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৩ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই ৩০ সূচকদশমিক ৯৪ পয়েন্ট বেড়েএবং ডিএসইএস বা শরীয়াহ সূচকদশমিক ৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৭৪ ও ১৩৫৩ পয়েন্টে।

ডিএসইতে ১ হাজার ৬৪৮ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৬৬৮ কোটি ৫১লাখ টাকার।এ হিসেবে ডিএসইতে আজ আগের দিন থেকে ১৯ কোটি ৬১ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

ডিএসইতে মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৬টির, দর কমেছে ১৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১২ পয়েন্ট। সূচকটি ১৮ হাজার ২০৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, দর কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।লেনদেন হয়েছে ৫৩ কোটি ৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১৪ জুলাই ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর