thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮,  ১১ সফর 1443

ঈদের নামাজের সময় মালির প্রেসিডেন্টের ওপর ছুরি হামলা

২০২১ জুলাই ২০ ১৭:৪৩:৫১
ঈদের নামাজের সময় মালির প্রেসিডেন্টের ওপর ছুরি হামলা

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশে আজ ঈদুল আজহা পালিত হচ্ছে। তবে সব জায়গা নির্বিঘ্নে ঈদ পালিত হচ্ছে না। আফগানিস্তানে প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে রকেট হামলার পর এবার মালির অন্তর্বর্তী প্রেসিডেন্ট আসসিমি গোয়টাও হামলার শিকার হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গোয়টার ওপর হামলা চালিয়েছেন দুজন সশস্ত্র ব্যক্তি। তাদের মধ্যে একজন ছুরি দিয়ে তার ওপর হামলা চালিয়েছে। তারা বলছে, মঙ্গলবার ঈদের নামাজের সময় রাজধানী বামাকোয় গ্রেট মসজিদে এই হামলার ঘটনা ঘটে। হামলার পর পর গোয়টাকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

ওই হামলায় তিনি আহত হয়েছেন কিনা তা স্পষ্ট নয়। মালির ধর্ম বিষয়ক মন্ত্রী মামাদৌ কোনে বলেছেন, একজন ব্যক্তি ‘একটি ছুরি দিয়ে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা’ করেছেন। কিন্তু তাকে প্রতিহত করা হয়েছে। গ্রেট মসজিদের পরিচালক লাটুস তৌরে বলেছেন, হামলাকারী প্রেসিডেন্টকে ক্ষতি করতে চাইলেও অন্য একজন আহত হয়েছে।

গত মাসেই প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ৩৭ বছর বয়সী গোয়টা। গত নয় মাসে এটা তার দ্বিতীয়বার ক্ষমতা দখল। এর আগে গত বছরের আগস্টে প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকারকে হটিয়ে ক্ষমতা দখল করেছিলেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/২০জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর