thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বঙ্গবন্ধু সেতুতে তিনদিনে টোল আদায় ৮ কোটি টাকা

২০২১ জুলাই ২২ ১০:২৪:৫৭
বঙ্গবন্ধু সেতুতে তিনদিনে টোল আদায় ৮ কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু সেতুতে ঈদুল আজহার আগের তিন দিনে ৮ কোটি ১৫ লাখ ৩২ হাজার ১২০ টাকা টোল আদায় হয়েছে। এ সময় দেশের গুরুত্বপূর্ণ এই সেতু দিয়ে ১ লাখ ২৩ হাজার ৬৯৫টি যানবাহন পারাপার হয়েছে।

স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। কিন্তু প্রতি ঈদে যানবাহন পারাপার কয়েক গুণ বেড়ে যায়। এতে মহাসড়কে যানজটে আটকে পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

টোল প্লাজা সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত সেতু হয়ে ৩৫ হাজার ৭৯১টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব প্রান্ত (টাঙ্গাইল দিক) থেকে উত্তরবঙ্গের দিকে গেছে ২৬ হাজার ৪৬৮টি যানবাহন। আর উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে গেছে ৯ হাজার ৩২৩টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এবার ঈদ মৌসুমে সর্বোচ্চ ৪৮ হাজার ৪২৩টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে ৩২ হাজার ৫৩১টি যানবাহন পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে গেছে। আর ঢাকার দিকে গেছে ১৫ হাজার ৪৯২টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে ১৯ হাজার ৮৫৩টি যানবাহন এবং ঢাকার দিকে ১৯ হাজার ৬২৮টি যানবাহন পার হয়। এদিন এবারের ঈদ মৌসুমে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়।

গত ঈদুল ফিতরের আগের দিন ১৩ মে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫২ হাজার ৭৫৩টি যানবাহন পারাপার হয়। ওই দিন টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ টাকা। যা যানবাহন পারাপার ও টোল আদায়েও সর্বোচ্চ রেকর্ড।

(দ্য রিপোর্ট/আরজেড/২২জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর