thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮,  ৯ সফর 1443

হোয়াইট হাউসের পাশে বন্দুকধারীর গোলাগুলি

২০২১ জুলাই ২৩ ১২:৪৪:৩২
হোয়াইট হাউসের পাশে বন্দুকধারীর গোলাগুলি

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির একটি অভিজাত এলাকায় রেস্টুরেন্টের বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এই এলাকাটি মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসের ঠিক পাশেই অবস্থিত। গুলিবর্ষণের পর অভিযুক্ত বন্দুকধারী পালিয়ে গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির অভিজাত লোগান সার্কেল এলাকার একটি মেক্সিকান রেস্টুরেন্ট লক্ষ্য করে আকস্মিক গুলিবর্ষণ শুরু করে অজ্ঞাতপরিচয় এক বন্দুকধারী। রেস্টুরেন্টটি থেকে হোয়াইট হাউসের দূরত্ব মাত্র এক মাইল (১ দশমিক ৫ কিলোমিটার)।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্ত বন্দুকধারী এসময় ২০ রাউন্ডেরও বেশি গুলিবর্ষণ করে। রাতের খাবারের জন্য রেস্টুরেন্টটিতে এসময় অনেক মানুষ অবস্থান করছিলেন এবং গুলিবর্ষণের পর তাদের অনেকে নিরাপদ অবস্থানে চলে যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গুলিবর্ষণের পরই গাড়িতে করে পালিয়ে যায় অভিযুক্ত ওই বন্দুকধারী।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে অন্যান্য সহিংস অপরাধের হার কমে এলেও বন্দুক সহিংসতার ঘটনা প্রতিদিনই বাড়ছে। শুধু রাজধানী ওয়াশিংটন ডিসিতেই নয়, দেশটির বহু শহরেই বন্দুক হাতে নিয়ে হামলার ঘটনা ক্রমবর্ধমান।

ওয়াশিংটন ডিসির অপরাধ বিষয়ক পরিসংখ্যানের তথ্যমতে, ২০১৮ সাল থেকে প্রতিবছরই বন্দুক হাতে নিয়ে হামলা বা গুলিবর্ষণের ঘটনা বেড়েছে। চলতি বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের রাজধানীতে ৪৭১টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২০ সালের এই সময় পর্যন্ত সংখ্যাটি ছিল ৪৩৪টি।

তবে ওয়াশিংটনে হওয়া বেশিরভাগ বন্দুক সহিংসতার ঘটনা ঘটেছে অঙ্গরাজ্যটির তুলনামূলক দরিদ্র অংশে। ওয়াশিংটন অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্ব এবং উত্তর-পূর্ব এলাকায় অবস্থিত জেলাগুলো তুলনামূলক দরিদ্র এলাকা বলে পরিচিত।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর