thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮,  ১৭ সফর 1443

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, সেই মাস্টার আটক

২০২১ জুলাই ২৪ ১৩:২৯:৫৪
পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, সেই মাস্টার আটক

দ্য রিপোর্ট প্রতিবেদক: পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা দেওয়ার ঘটনায় বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে চলাচলরত ফেরি শাহজালালের মাস্টার আবদুর রহমানকে আটক করেছে শিবচর থানার পুলিশ। শনিবার সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে আটক করার পর তাকে জিজ্ঞাসাবাদ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। ওসি বলেন, ফেরি শাহজালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। থানা হেফাজতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গতকাল শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়া যাওয়ার পথে ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরিতে থাকা ৩৩টি যান একটি আরেকটির ওপর ধাক্কা দেয়।

ফেরির সামনের অংশে বড় ধরনের ছিদ্র হয়ে যায়। ফেরির প্রায় দুই হাজার যাত্রীর অনেকেই আছড়ে পড়েন, যাদের অন্তত ২০ জন আহত হন। পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি।

এছাড়া সঠিকভাবে ফেরি পরিচালনা করতে না পারায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে বিআইডব্লিউটিসি।

ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য শিবচর থানায় গতকাল সাধারণ ডায়েরি (জিডি) করেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর