thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কায়সারের বিরুদ্ধে অভিযোগ বিষয়ে আদেশ ১৪ নভেম্বর

২০১৩ নভেম্বর ১১ ১৬:০৪:১৩
কায়সারের বিরুদ্ধে অভিযোগ বিষয়ে আদেশ ১৪ নভেম্বর

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মো. কায়সারের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আমলে নেওয়া হবে কী না সে বিষয়ে আদেশ দেওয়া হবে আগামী ১৪ নভেম্বর।

ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই দিন ধার্য করে আদেশ দেন। এ সময় ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন প্রসিকিউটর রানা দাশগুপ্ত, জেয়াদ আল মালুম ও তুরিন আফরোজ। কায়সারের পক্ষে উপস্থিত ছিলেন আব্দুস সোবহান তরফদার, রেজাউল করিম ও আনোয়ার হোসেন।

গত রবিবার কায়সারের বিরুদ্ধে ১৮টি অভিযোগ এনে আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কাছে জমা দেন প্রসিকিউশন।

ওইদিন প্রসিকিউটর জেয়াদ আল মালুম সাংবাদিকদের জানান, একাত্তরে হবিগঞ্জের কায়সার বাহিনীর প্রধান সৈয়দ কায়সারের বিরুদ্ধে ১৮টি অভিযোগ সুবিন্যস্ত করে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয়েছে।

এর আগে গত ২২ সেপ্টেম্বর সৈয়দ কায়সারের বিরুদ্ধে ১৬টি অভিযোগ চূড়ান্ত করে প্রসিকিউশনের কাছে জমা দেয় তদন্ত সংস্থা। তদন্ত সংস্থার দাখিল করা অভিযোগের সঙ্গে আরো দুটি অভিযোগ যোগ করে প্রসিকিউশন।

গত ৩০ জুলাই কায়সারকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন ট্রাইব্যুনাল-২। মানবতাবিরোধী অপরাধে বিচারাধীন আসামিদের মধ্যে কায়সার দ্বিতীয় আসামি যাকে জামিনে রেখে বিচার কাজ পরিচালিত হচ্ছে।

এর আগে গত ২২ মে ট্রাইব্যুনাল-২ সৈয়দ মো. কায়সারের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৫ মে কায়সারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। গত ২১ মে বিকেল রাজধানীর অ্যাপোলো হাসপাতাল থেকে কায়সারকে গ্রেফতার করা করে ট্রাইব্যুনালে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ট্রাইব্যুনাল।

(দিরিপোর্ট২৪/এআইপি/এপি/এইচএসএম/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর